হাটহাজারীতে র‍্যাব এর ক্যাম্প ২ (সিপিসি)র উদ্বোধন

হাটহাজারীতে র‍্যাব এর ক্যাম্প ২(সিপিসি)র উদ্বোধন

জাহেদ -চট্টগ্রাম ব্যুরোঃ

হাটহাজারীতে র‍্যাব-৭ এর ক্রাইম প্রিভেনশন কোম্পানি-২(সিপিসি) কার্যালয় উদ্বোধন হয়েছে। রবিবার(১৪জুন) হাটহাজারী পৌর এলাকার আব্বাছিয়া পুল চট্টগ্রাম-নাজিরহাট সড়কের পাশে র‍্যাব এর মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন, বিপিএম, পিপিএম এ কার্যালয়ের উদ্বোধন করেন।

উদ্বোধন পরবর্তী সিপিসি-২ ক্যাম্পের অধিনায়ক মুশফিকুর রহমানের উপস্থাপনায় আলোচনা সভায় র‍্যাব মহাপরিচালক বলেন, র‍্যাব জন্মলগ্ন থেকেই বিভিন্ন অপরাধমুলক কার্যক্রম দমনে কাজ করে আসছে। বিশেষ করে জঙ্গি ও মাদক নির্মূল, দূর্ণীতি দমনে বিশেষ অবদান রেখে আসছে। এ ধারাবাহিকতা রক্ষায় চট্টগ্রামের হাটহাজারী রাউজান ও ফটিকছড়িসহ পার্বত্য চট্টগ্রামে সন্ত্রাস দমনে এ ক্যাম্প।

তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন এ সুবাধে হাটহাজারীর সাথে তার আত্মার সম্পর্ক উল্লেখ করে বলেন, হাটহাজারীর আনাচে কানাচে আমার অবাধ বিচরন ছিল। হাটহাজারীর মানুষকে আমি ভালভাবে চিনি তারা সকলেই র‍্যাবকে সম্মিলিতভাবে সহযোগিতা করে অপরাধ দমনে দারুন ভূমিকা রাখবে এ বিশ্বাস আমার আছে। হাটহাজারী মডেল থানা বিভিন্ন কারনে চাপের উপর থাকে। এখন থেকে র‍্যাব পুলিশ যদি যৌথভাবে কাজ করে তাহলে সে চাপ অনেকাংশে কমবে। তাই এ ক্যাম্প উদ্বোধনে উত্তর চট্টগ্রামের আপামর জনসাধারণ উপকৃত হবে এটাই আমাদের কাম্য।

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্যে রাখেন  র‍্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্ণেল তোফায়েল মোস্তফা সরোয়ার বিপিএম, পিএসসি, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক বিপিএম, পিপিএম, চট্টগ্রামের পুলিশ সুপার এস এম রশিদুল হক বিপিএম, পিপিএম, হাটহাজারী উপজেলা চেয়ারম্যান এস এম রাশেদুল আলম।
উদ্বোধনী বক্তব্যে রাখেন র‍্যাব-৭ এর অধিনায়ক লেঃ কর্ণেল মশিউর রহমান জুয়েল পিএসসি।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (চট্টগ্রাম উত্তর) মশিউদ্দৌলা রেজা, অতিরিক্ত পুলিশ সুপার (হাটহাজারী সার্কেল) আব্দুল্লাহ আল মাসুম প্রমূখ উপস্থিত ছিলেন। এ ছাড়া ক্যাম্পের পুরো ভবন পরিদর্শন করে মহাপরিচালক ক্যাম্পে অবস্থানরত র‍্যাব সদস্যদের সাথে মতবিনিময় করেন। পরে উপজেলা চেয়ারম্যানের অনুরোধে হালদা নদী পরিদর্শন করে হেলিপ্যাডে প্রস্থান করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *