স্পেনে গত ২৪ ঘণ্টায় কোনো মৃত্যু নেই

স্পেনে গত ২৪ ঘণ্টায় কোনো মৃত্যু নেই । করোনাভাইরাস প্রাদুর্ভাবে এক সময় বিপর্যস্ত স্পেন বুঝি ভাইরাসটি প্রতিরোধে সাফল্যের দ্বারপ্রান্তে রয়েছে। দেশটির জনস্বাস্থ্য কর্তৃপক্ষ এমন তথ্য জানিয়েছে।সাম্প্রতিক দিনগুলোতে দেশটিতে করোনার সংক্রমণ যেভাবে কমতে শুরু করেছে তা আশা জাগায়। সোমবার দিন দিনটি ছিল তারই প্রমাণ। তিন মাস পর ওই দিন করোনায় কোনো মৃত্যু দেখেনি স্পেন।  আর এর মাধ্যমে বোঝা যাচ্ছে মহামারি করোনা যখন এশিয়া-আমেরিকায় যখন পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে তখন ইউরোপের অন্যান্য দেশের মতো স্পেনও সুখবর দিল। তবে মৃতের সংখ্যায় ইউরোপে ব্রিটেন আর ইতালির পরপরই স্পেনের অবস্থান।

বৈশ্বিক মহামারি করোনা প্রকোপ শুরু হওয়ার পর গত ৩ মার্চ দিনটিও স্পেনের জন্য এমন সুখকর ছিল। ওইদিনের পর প্রথম মৃত্যুহীন ২৪ ঘণ্টা পার করার খবর স্পেনের জনস্বাস্থ্য, ভোক্তা অধিকার এবং সমাজকল্যাণ বিষয়ক মন্ত্রণালয় প্রকাশিত পরিসংখ্যানে নিশ্চিত করা হয়েছে।

মন্ত্রণালয়টির পক্ষ থেকে দেওয়া সবশেষ তথ্য অনুযায়ী, করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে দেশে এখন পর্যন্ত মোট ২৭ হাজার ১২৮ জনের মৃত্যু হয়েছে। সোমবারে প্রকাশিত মৃতের সংখ্যা ছিল অপরিবর্তিত। এছাড়া সপ্তাহ জুড়ে মৃত্যুর সংখ্যাও ছিল কম; মোটে ৩৪ জন।

তবে একই সময় করোনা পরীক্ষায় নতুন পিসিআর মেশিনের সংখ্যা বাড়ায় নতুন করে সংক্রমিত মানুষ শনাক্তের সংখ্যা বেড়েছে। জনস্বাস্থ্য মন্ত্রণালয় মোট ১৩৭ জন নতুন করে আক্রান্ত হিসেবে শনাাক্ত হয়েছেন বলে জানায়। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৮৭ হাজারের কিছু বেশি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *