সীমিত পরিসরে চলবে উচ্চ আদালতের কার্যক্রম

করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে সরকার ঘোষিত লকডাউনের মধ্যে আজ ৫ এপ্রিল থেকে আগামী ১১ এপ্রিল পর্যন্ত সীমিত পরিসরে উচ্চ আদালতের বিচারিক কার্যক্রম চলবে। এ বিষয়ে বিজ্ঞপ্তি জারি করেছে সুপ্রিমকোর্ট প্রশাসন। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘নির্দেশিত হয়ে জানানো যাচ্ছে যে, করোনাভাইরাস (কোভিড-১৯) এর প্রাদূর্ভাবজনিত উদ্ভূত পরিস্থিতিতে বাংলাদেশ সুপ্রিমকোর্টের হাইকোর্ট বিভাগের বিচারিক কার্যক্রম ৫ এপ্রিল থেকে আগামী ১১ এপ্রিল পর্যন্ত সীমিত পরিসরে পরিচালিত হবে। ৫ এপ্রিল হতে এফিডেভিটকৃত অতীব জরুরি বিষয়ে রীট, দেওয়ানী ও ফৌজদারী সংক্রান্ত একটি করে ডিভিশন বেঞ্চ এবং কোম্পানী ও অ্যাডমিরালটি সংক্রান্ত একটি বেঞ্চ তথ্য-প্রযুক্তি ব্যবহার করে শুধু ভার্ঞ্চুয়াল উপস্থিতির মাধ্যমে শুনানি করবেন। সংশ্লিষ্ট আদালত মামলার শুনানির তারিখ ও সময় নির্ধারণ করবেন।’

হাইকোর্ট বিভাগের রেজিষ্ট্রার মো. গোলাম রাব্বানী স্বাক্ষরিত এ সংক্রান্ত বিস্তারিত সুপ্রিমকোর্টের ওয়েবসাইটেও দেয়া আছে।

এছাড়াও করোনাভাইরাস জনিত উদ্ভূত পরিস্থিতিতে সরকার ঘোষিত লকডাউনের মধ্যে আগামী ১১ এপ্রিল পর্যন্ত সীমিত পরিসরে আপিল বিভাগের বিচারিক কার্যক্রম চলবে। চলতি সপ্তাহের মঙ্গলবার ও বৃহস্পতিবার বেলা ১১ থেকে আপিল বিভাগের চেম্বার কোর্টে অতীব জরুরি বিষয় শুনানি ও নিষ্পত্তি হবে। আপিল বিভাগের রেজিষ্ট্রার মো. বদরুল আলম ভূঞা স্বাক্ষরিত এ সংক্রান্ত বিস্তারিত সুপ্রিমকোর্টের ওয়েবসাইটেও প্রকাশ করা হয়েছে।
সূত্র : বাসস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *