সিরাজগঞ্জে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

সারাদেশের ন্যায় সিরাজগঞ্জেও নান আয়োজনের মধ্যদিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করা হচ্ছে।

জেলার এনায়েতপুরে খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ ও হাসপাতাল, বিশ্ববিদ্যালয়, নার্সিং কলেজ, ল্যাবরেটারি স্কুল ও কলেজে আলোচনা সভাসহ নানা কর্মসূচির আয়োজন করা হয়।

আজ মঙ্গলবার সকালে সমাজ হিতৈষী কর্মবীর ডা. এম এম আমজাদ হোসেনের গড়া মানবিক সেবায় অলাভজনক এসব প্রতিষ্ঠান সমূহে পতাকা উত্তোলন, জাতীয় সঙ্গীত পরিবেশন, ফলজ বৃক্ষ রোপনসহ নানা কর্মসূচির মাধ্যমে দিবসের সূচনা করা হয়।

পরে খাজা ইউনুস আলী বিশ্ববিদ্যালয় চত্ত্বরে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানিয়ে নিরবতা পালন শেষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতাল, বিশ্ববিদ্যালয়সহ প্রতিষ্ঠানসমূহের ট্রাস্টি বোর্ড পরিচালক মোহাম্মদ ইউসুফ এবং বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. হোসেন রেজা অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বক্তরা বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ ও মানুষকে অন্তরে স্থান দিয়ে নিজের জীবন উৎস্বর্গ করেছেন। দেশ মাতৃকায় তিনি বাঙালীদের হৃদয় কাঁপানো বীর। তার বলিষ্ঠ নেতৃত্বে আমরা স্বাধীন দেশের মর্যাদা নিয়ে পৃথিবীর বুকে এগিয়ে যাচ্ছি। তাই আমাদের প্রত্যেয়টি মানুষের সফলতায় একমাত্র তাকে স্মরণ করতে হবে।’

আলোচনায় বক্তারা বলেন, ‘বঙ্গবন্ধুকে মুখে-মুখে লালন করে লাভ নেই। বাঙালি জাতি সত্ত্বা বিকাশে একমাত্র প্রবক্তা হচ্ছে বঙ্গবন্ধু। তাকে হৃদয়ে স্থান দিয়ে আমাদের আগামীর পরিকল্পসা গ্রহণ করতে হবে। তবেই আমরা তার ঋণ কিছুটা শোধ করতে পারবো।’

এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্তী ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *