সিটি কর্পোরেশন হবে দুর্নীতিমুক্ত ও আস্থার প্রতিষ্ঠান: তাপস

খাদ্যে ভেজালকারী আর পার পাবে না : তাপস

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, নগর ভবন হবে নগরবাসীর আস্থার প্রতিষ্ঠান। এটি হবে দুর্নীতিমুক্ত।

কর্মকর্তাদের নিষ্ঠা, আন্তরিকতা এবং সততার সাথে সেবার ব্রত নিয়ে স্ব স্ব দায়িত্ব পালনের নির্দেশ দিয়ে তিনি বলেন, ‘সিটি কর্পোরেশনকে একটি দুর্নীতিমুক্ত, গর্বের, আস্থার এবং মর্যাদাশীল প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে চাই।’

রোববার (১৭ মে) কর্পোরেশনের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান এবং আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের সাথে মতবিনিময়কালে মেয়র এসব কথা বলেন।

কোনরূপ দুর্নীতি এবং দায়িত্ব পালনে শৈথিল্য বরদাশত করা হবে না উল্লেখ করে ফজলে নূর তাপস বলেন, ‘এ ধরনের কোন কিছু নজরে আসার সাথে সাথেই কঠোর ব্যবস্থা নেয়া হবে এবং যত বড় কর্মকর্তাই হোক কাউকেই ছাড় দেয়া হবে না। এজন্য যদি কাউকে বিদায় দিতে হয় তাতেও পিছপা হবো না।

সভার শুরুতেই তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জেলখানায় নিহত জাতীয় ৪ নেতাসহ ১৫ আগষ্টে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করেন। তিনি প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসের শুভেচ্ছা জ্ঞাপন করেন।

নগর ভবনস্থ মেয়র মোহাম্মদ হানিফ মিলনায়তনে অনুষ্ঠিত এ মত বিনিময় সভায় সংস্থার প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ মো. ইমদাদুল হকও বক্তৃতা করেন।

মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস সরকারের বিধিবদ্ধ সংস্থা হিসেবে সিটি কর্পোরেশনের কার্যক্রম আইন, নীতিমালা ও বিধিমালা অনুসরণ করা হবে জানিয়ে সংশ্লিষ্ট সকলকে এটি যথাযথভাবে অনুসরণের নির্দেশনা দেন।

তিনি মেয়র হিসেবে দায়িত্ব পালনকালীন কর্মকর্তারা আন্তরিকভাবে সততার সাথে সেবার মনোভাব নিয়ে নগরবাসীর সেবাদানে এগিয়ে আসবেন বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *