শ্রীলঙ্কার বিপক্ষে দলে ফিরছেন ডি ভিলিয়ার্স!

দক্ষিণ আফ্রিকার কোচ মার্ক বাউচার ইঙ্গিত দিলেন, আগামী শ্রীলঙ্কা সফরেই অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারেন ডি ভিলিয়ার্স। কিছুদিন আগে দলে ফেরার ইচ্ছা প্রকাশ করেছিলেন প্রোটিয়া এই তারকা ক্রিকেটার। 

কোচের দায়িত্ব পাওয়ার পর ডি ভিলিয়ার্সকে ফেরানোর চেষ্টা চালিয়েছেন মার্ক বাউচার। দলের টানা ব্যর্থতায় ভিলিয়ার্সকে অবসর ভেঙে ফেরার আকুতি জানিয়ে আসছে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটভক্তরাও।

আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে ডি ভিলিয়ার্সের সঙ্গে  অলরাউন্ডার ক্রিস মরিচ ও লেগস্পিনার ইমরান তাহিরকে নিয়েও ভাবছেন প্রোটিয়া কোচ। ইতিমধ্যে শ্রীলঙ্কা সফরের জন্য এই তিনজনকেই প্রস্তুত থাকতে বলেছেন।

মার্ক বাউচার বলেন, ‘আমি সব সময়ই সেরা খেলোয়াড়দের দলে চাই। এবি (ডি ভিলিয়ার্স) চাইলে, ভালো ফর্মে থাকলে আর জাতীয় দলে ফিরতে চাইলে সে অবশ্যই বিশ্বকাপে যাবে।’

২০১৮ সালের মে মাসে হঠাৎ অবসরের ঘোষণা দেন ডি ভিলিয়ার্স। অবসরের আগে তিনি ১১৪টি টেস্ট, ২২৮ ওয়ানডে ম্যাচ খেলেছেন। টেস্টে ৮ হাজার ৭৬৫ রানের মধ্যে ২২টি সেঞ্চুরি, ৪৬টি হাফ সেঞ্চুরি রয়েছে। আর ওয়ানডে ফরম্যাটে  ২৫টি সেঞ্চুরি, ৫৩টি হাফ সেঞ্চুরি দিয়ে করেছেন  ৯ হাজার ৫৭৭ রান। টি-টোয়েন্টিতে ৭৮ ম্যাচ খেলে ১ হাজার ৬৭২ রান করেন এই মারমুখি ব্যাটসম্যান।

আগামী ১৮ অক্টোবর টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে অস্ট্রেলিয়ায়। ২৪ অক্টোবর ভারতের বিপক্ষে মাঠে নামবে দক্ষিণ আফ্রিকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *