শুভ জন্মদিন মনিরা মিঠু

মনিরা মিঠু। অভিনয়ের পথচলায় দীর্ঘ দেড় যুগেরও বেশি সময় অতিক্রম করেছেন তিনি। ভিন্ন ধরণের চরিত্রে নিজেকে প্রকাশিত করে ধীরে ধীরে শোবিজ অঙ্গনে আলাদা একটি অবস্থান তৈরি করে নিয়েছেন এই তারকা। একজন জাত অভিনেত্রী যাকে বলে, তা তিনি পরিণত করেছেন দক্ষতার মাপকাঠিতে। সেই হিসেবে ভিন্ন ধরনের গল্পে চ্যালেঞ্জিং চরিত্রে মনিরা মিঠুর নাম শ্রদ্ধার সঙ্গেই বলা যায়। টেলিভিশনের জনপ্রিয় এই তারকার জন্মদিন আজ। শুভ জন্মদিন মনিরা মিঠু।

হালের জনপ্রিয় এই তারকা নিজের একান্ত চেষ্টায় অভিনয়ের একটি শক্ত অবস্থানে নিয়ে গেছেন নিজেকে। বর্তমানে নাটকে এবং সিনেমায় প্রায় সমানতালেই কাজ করে যাচ্ছেন।

গতবছর রায়হান রাফি পরিচালিত ‘দহন’ সিনেমায় নায়িকার মায়ের চরিত্রে অসাধারণ অভিনয়ের জন্য প্রশংসিত হচ্ছেন তিনি। সিনেমাটিতে মনিরা মিঠুর প্রাণবন্ত অভিনয় এতটাই স্বাভাবিক ছিল যে দশের্কর কাছে একটি বাস্তবের একটি চরিত্রই মনে হচ্ছিল। যে কারণে যারাই সিনেমাটি দেখেছেন তারাই তার অভিনয়ের ভূয়সী প্রশংসা করেছেন।

‘দহন’ মুক্তির পরপরই মনিরা মিঠু অনন্য মামুনের ‘আবার বসন্ত’ সিনেমার কাজ করেন। সেই সঙ্গে ‘আবার বসন্ত’, ‘মানবী’, ‘বিশ্বসুন্দরী’ সিনেমায়ও অভিনয় করেছেন তিনি। এছাড়া ‘চন্দ্রকথা (২০০৩)’, ‘আমার আছে জল (২০০৮)’, ‘গহীনে শব্দ (২০১০)’, ‘মেহেরজান (২০১১)’, ‘জোনাকির আলো’ ইত্যাদি সিনেমায় অভিনয় করেছেন মিঠু।

তিনি ২০০৮ সালে ‘এমন দেশটি কোথাও খুঁজে পাবে নাকো তুমি’ নাটকে অভিনয় করে মেরিল-প্রথম আলো পুরস্কারের সমালোচক শাখায় সেরা টেলিভিশন অভিনেত্রী বিভাগে পুরস্কার অর্জন করেন। মিঠু হুমায়ূন আহমেদ পরিচালিত টেলিভিশন নাটক ‘অস্পতি বায়োস্কোপ’ দিয়ে তার অভিনয় জীবন শুরু করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *