রুম-শেয়ারিং সমস্যা সমাধানে ইশো’র উদ্ভাবনী ফার্নিচার ‘ডর্মবক্স’

শহরের মানুষের বাসস্থান স্বল্পতার কারণে রুম-শেয়ারিং-এর সমস্যা চিহ্নিত করে স্মার্ট ফার্নিচার নির্মাতা প্রতিষ্ঠান ইশো নতুন উদ্ভাবনী ফার্নিচার ডর্মবক্স প্রদর্শন করে। এই ডর্মবক্সের ফলে সহজেই রুম-শেয়ারিং সমস্যা দূর হবে

আজ বৃহষ্পতিবার রাজধানীর নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ে আয়োজিত তিন দিনব্যাপি আর্কফেস্ট-এ এসব উদ্ভাবনী ফার্নিচার প্রদর্শন করে ইশো।

ডর্মবক্স হচ্ছে একটি আদর্শ কো-লিভিং স্পেস, যাতে থাকবে দুটি কক্ষ, যার একটি হচ্ছে থাকার জায়গা আর অন্যটি হতে পারে পড়ার ঘর। যেটি পরীক্ষায় প্রস্তুতি নেওয়ার জন্য একজন শিক্ষার্থীর সুন্দর পরিবেশ তৈরি করে, যা একটি অলস সন্ধ্যায় পার্টির স্থানও হতে পারে। এটিতে একটি সামান্য উন্মুক্ত স্থানও রয়েছে যা বারান্দা হিসেবে ব্যবহার করা যেতে পারে।

অনুষ্ঠানে ইশো’র ম্যানেজিং ডিরেক্টর রায়ানা হোসেন বলেন, “ছোট পরিসরে কো-লিভিং নিশ্চিত করতে ডর্মবক্স কাজ করছে। ক্রমবর্ধমান স্থান সংকটকে মাথায় রেখে আমরা ডর্মবক্স নিয়ে এসেছি, যা ছোট পরিসরে কো-লিভিং নিশ্চিত করবে। একটি বড় পরিবারের মতোই মানুষ এখানে একসাথে থাকতে পারবে। ঢাকা শহরের স্বল্প পরিসরের বাসাগুলো মানুষের বসবাসের জন্য আরও সহজ ও সুন্দর করতে ইশো কাজ করে যাচ্ছে।”

জীবনযাপনের জন্য যারা কম খরচে একটি বিকল্প জায়গা খুঁজে তাদের মধ্যে মেস, হোস্টেল অথবা আধা-পাকা কোয়ার্টার বেশ জনপ্রিয়। তাই দিন দিন বেড়েই চলছে কো-লিভিং স্পেসের চাহিদা। বাসস্থান স্বল্পতার কারণে রুম-শেয়ারিং বর্তমানে খুবই সাধারণ একটি ব্যাপার। তবে শেয়ার করে থাকার কারণে অনেকে ব্যক্তিগত, শারীরিক এবং মানসিক ভাবে বিপদস্থ হয়ে পড়ে। কক্ষগুলো ভালো না হওয়ায় প্রায়ই তাদের আত্মীয় বা বন্ধুর বাড়িতে আশ্রয় নিতে হয়। এসব সমস্যা সমাধানের জন্যই ইশো-এর এই আয়োজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *