ব্রিটিশ নাগরিকদের ঢাকা ছাড়ার অনুরোধ হাইকমিশনের

ঢাকায় যুক্তরাজ্যের হাই কমিশন ব্রিটিশ নাগরিকদেরকে বাংলাদেশ ছেড়ে যেতে অনুরোধ জানিয়েছে। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে নিরাপদে থাকার জন্য এ অনুরোধ জানানো হয়।

শুক্রবার দুপুরে হাই কমিশনের অফিসিয়াল ফেইসবুক পাতায় এক বার্তায় বলা হয়, ‘বাংলাদেশে অবস্থানরত ব্রিটিশ নাগরিকদের উদ্দেশে বলছি: ঢাকা থেকে লন্ডন ও ম্যানচেস্টারের বিমান ফ্লাইট এখনো সচল আছে। আমরা আপনাকে যুক্তরাজ্যে ফিরে যাওয়ার উপদেশ দিচ্ছি।’

অন্যদিকে বাংলাদেশে থাকা নাগরিকদের বিশেষ ফ্লাইটে দেশে ফেরানোর প্রক্রিয়া শুরু করেছে ঢাকার মার্কিন দূতাবাস। দেশে ফিরতে ইচ্ছুক আমেরিকানদের তথ্য চেয়ে বৃহস্পতিবার দূতাবাসের ওয়েবসাইটে এক বার্তায় বলা হয়, ‘আগামী কয়েকদিনের মধ্যে ফিরতে ইচ্ছুক মার্কিন নাগরিক ও পরিবারের সদস্যদের জন্য একটি ফ্লাইটের ব্যবস্থা করতে কাজ করছে দূতাবাস।’

চলতি মাসের শুরুতে বাংলাদেশে করোনা ভাইরাস আক্রমণ করে। এখন পর্যন্ত দেশে ৪৮ জনের শরীরে এ ভাইরাস শনাক্ত করা হয়েছে এবং মারা গেছেন ৫ জন।

উল্লেখ্য, দুইশতাধিক দেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। এ পর্যন্ত গোটাবিশ্বে সংক্রমিত রোগীর সংখ্যা ৫ লাখ ৩১ হাজার ৮৬৪ জনে দাঁড়িয়েছে। এবং মারা গেছেন ২৪ হাজার ৭৩ জন।

যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা বিশ্বের সব দেশকে ছাড়িয়ে গেছে। সেখানে প্রায় ৮৬ হাজার মানুষের মধ্যে সংক্রমণ ধরা পড়েছে, মারা গেছে প্রায় ১৩০০ মানুষ। আর যুক্তরাজ্যে আক্রান্ত হয়েছে ১১ হাজার মানুষ, মৃত্যু হয়েছে ৫৮০ জনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *