বর্ণিল সাজে সেজেছে ঢাকা

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বর্ণিল সাজে সেজেছে রাজধানী ঢাকা শহর। সংসদ ভবনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনা ও প্রধান সড়কের পাশে করা হয়েছে মনোমুগ্ধকর আলোকসজ্জা।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী বরণ করে নিতেই রাজধানীকে সাজানো হয়েছে এমন বর্ণিল সাজে। উৎসবকে ঘিরে সকল অনুষ্ঠানের সার্বিক নিরাপত্তা দিতে তাই প্রস্তুত আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীও। ১০ দিন ব্যাপী এই বর্ণাঢ্য আয়োজনকে কেন্দ্র করে যে কোন ধরনের নাশকতা রুখে দিতে রাত দিন মহড়ায় ব্যস্ত র‍্যাব-পুলিশের সদস্যরা।

এ বিষয়ে গণমাধ্যমকে র‍্যাবের মহাপরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল-মামুন বলেন, ‘জাতির বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপনে নিরাপত্তা নিশ্চিত করতে র‍্যাব ফোর্সেস জল-স্থল-আকাশ পথে ত্রিমাত্রিক বিশেষ নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করেছে।’

রাজধানীকে বিভিন্ন পয়েন্টে ভাগ করে টহলে নেমেছে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী। বিস্ফোরক শনাক্তকরণে বিভিন্ন ডিভাইসের পাশাপাশি রাখা হয়েছে ডগ স্কোয়াডও। এছাড়া গুরুত্বপূর্ণ স্থানে অস্থায়ী চেকপোস্ট বসিয়ে বিভিন্ন যানবাহনে তল্লাশির মাধ্যমে নিরাপত্তা নিশ্চিতে সজাগ আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *