বঙ্গবন্ধুর মায়ের চরিত্রে দিলারা জামান

নির্মিত হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর সিনেমা। বাংলাদেশ ও ভারত সরকার যৌথ প্রযোজনায় এটি নির্মিত হবে। বায়োপিকটি তৈরির জন্য পরিচালক হিসেবে বেছে নেয়া হয়েছে বলিউডের প্রবীণ পরিচালক শ্যাম বেনেগালকে। ইতিমধ্যে তিনি কাজ শুরু করে দিয়েছেন। 

দাদাসাহেব ফালকে পুরস্কারপ্রাপ্ত  এ নির্মাতা এর আগে  ভারতের স্বাধীনতা সংগ্রামের অন্যতম নেতা সুভাষচন্দ্র বসু, জওহরলাল নেহরু, চলচ্চিত্রকার সত্যজিৎ রায়কে অনন্যভাবে সেলুলয়েডের পর্দায় তুলে ধরেছেন শ্যাম বেনেগাল।

শুটিং ও আনুষ্ঠানিক বিষয়ে সিদ্ধান্ত নিতে গত বুধবার (৫ ফেব্রুয়ারি) ঢাকায় এসেছেন তিনি। এখন চলছে বিভিন্ন চরিত্রে শিল্পী বাছাই এর কাজ।

এরই মধ্যে বায়োপিকের জন্য চূড়ান্ত হয়েছেন অভিনেত্রী দিলারা জামান, তৌকির আহমেদসহ বেশ কয়েকজন।

এর মধ্যে দিলারা জামান বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের মা শেখ সায়েরা খাতুনের চরিত্রে আর তৌকির আহমেদ চূড়ান্ত হয়েছেন শহীদ সোহরাওয়ার্দীর চরিত্রের জন্য।

শেখ সায়েরা খাতুনের চরিত্রে চূড়ান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করে দিলারা জামান বলেন, চরিত্রটির জন্য জানুয়ারিতে অডিশন দিয়েছিলাম। আমি সহ বাংলাদেশের প্রায় সবাই এই সিনেমার জন্য অডিশন দিয়েছে। গত ৫ ফেব্রুয়ারি আমাকে জানানো হয় আমি শেখ সায়েরা খাতুনের চরিত্রের জন্য চূড়ান্ত হয়েছি। বিষয়টি আমার জন্য অনেক আনন্দের খবর। এমন একটি চরিত্রে আমি অভিনয় করছি যা আমার জন্য বড় পাওয়া।

তথ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন ১৭ মার্চ থেকে ২ ঘণ্টা ২০ মিনিট ব্যাপ্তির সিনেমাটির শুটিং শুরু হবে। সিনেমাটিতে বাংলাদেশের বাইরে বলিউড ও কলকাতার শিল্পীদের দেখা যাবে বলেও জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *