বঙ্গবন্ধুর জন্মদিন পালন করলো শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব

বঙ্গবন্ধুর জন্মদিন পালন করলো শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব। একই সঙ্গে দরিদ্র পরিবারের শিক্ষার্থীকে বই ও শিক্ষা উপকরণ দেওয়া হয়েছে। মুক্তিযোদ্ধাদের কন্ঠে বঙ্গবন্ধুর শ্রীমঙ্গল আগমনের স্মৃতিমূলক আলোচনা করা হয়।

মঙ্গলবার দুপুরে শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব মিলনায়তনে প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি শামীম আক্তার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মাহমুদুর রহমান মামুন।

প্রেসক্লাব সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তীর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শ্রীমঙ্গল উপজেলার সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার কুমুদ রঞ্জন দেব, শ্রীমঙ্গল দ্বারিকা পাল মহিলা কলেজের অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক জগৎজ্যোতি ধর শুভ্র, বীর মুক্তিযোদ্ধা মোয়াজ্জেম হোসেন ছমরু, মুক্তিযোদ্ধা তারা মিয়া, মুক্তিযোদ্ধা চিরেশ দস্তিদার, মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, মুক্তিযোদ্ধা মোয়াজ্জেমন হোসেন খান, মুক্তিযোদ্ধা অমেলেন্দু পাল, সাংস্কৃতিক ব্যাক্তিত্ব পংকজ গোস্বামী, অধ্যাপক রজত শুভ্র চক্রবর্তী ও প্রভাষক সোলায়মান আলী।

বঙ্গবন্ধুর শ্রীমঙ্গল আগমন ও তাঁর জীবনীর উপর আলোচনা সভা শেষে অনুষ্ঠীত হয় দোয়া মাহফিল ও মিষ্টি বিতরণ। অনুষ্ঠানের ২য় পর্বে জাতির জনকের জন্মদিনে একটি অসহায় পরিবারের শিক্ষার্থীর হাতে তুলে দেয়া হয় তার শিক্ষা ক্ষেত্রে প্রয়োজনীয় বই ও শিক্ষা উপকরণ।

উল্লেখ্য, ১৯৮৩ সালে চিত্রশিল্পী মিহির ভৌমিকের আঁকা এই ছবি দিয়ে শ্রীমঙ্গল সরকারী কলেজের ছাত্রলীগের কর্মীরা বঙ্গবন্ধুর ৬২তম জন্মদিন পালন করেন এবং সাল পরিবর্তন করে ৮৪ সালেও এই ছবি দিয়ে জন্মদিন পালন করা হয়। ছবিটি দীর্ঘদিন শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জগৎজ্যোতি ধর শুভ্র বাসায় সংরক্ষিত ছিলো। পরে শ্রীমঙ্গল চারুকলায় এর চিত্রশিল্পী মিহির ভৌমিকের কাছে সংরক্ষিত ছিলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *