পৃথিবীকে করোনা মুক্ত করতে ১০০ হাজার কোটি টাকা চাওয়া সেই যুবক আটক

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকের অডিও বার্তায় গুজব ছড়ানোর অভিযোগে শুত্রুবার মধ্য রাতে ব্রাহ্মণাবড়িয়ার সরাইল থেকে শ্রাবণ নামের এক যুবককে আটক করেছে পুলিশ।  ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। আটককৃত যুবক প্রাণঘাতী করোনাভাইরাস থেকে বাংলাদেশকে মুক্ত করার জন্য ২৫ হাজার কোটি টাকা চেয়ে ফেসবুকে আজগুবি ভিডিও ক্লিপ ছেড়েছিল। আর গোটা বিশ্ব থেকে এই ভাইরাস দূর করতে তার চাহিদা ছিল ১০০ হাজার কোটি টাকা! ফলাফল, জেলখানাই হলো তার ঠিকানা।

আটক শ্রাবণ (২৫) উপজেলার নোয়াগাঁও গ্রামের আশিক মিয়ার ছেলে।

দু’দিন আগে ফেসবুকে শ্রাবণের একটি ভিডিও বার্তা ভাইরাল হয়। সেই ভিডিওতে শ্রাবণ নিজেকে বিজ্ঞান বিভাগের ছাত্র দাবি করে বলেন, তিনি গবেষণায় পেয়েছেন; কীভাবে বাংলাদেশকে করোনাভাইরাস থেকে মুক্ত করতে পারবেন। শুধু বাংলাদেশ নয়, গোটা বিশ্বকে থেকে তিনি করোনাভাইরাস থেকে মুক্ত করতে পারবেন।

ভিডিও বার্তায় বাংলাদেশকে করোনাভাইরাস থেকে মুক্ত করার বিনিময়ে ২৫ হাজার কোটি টাকা এবং বিশ্বকে মুক্ত করার জন্য এক লাখ কোটি টাকা দাবি করেন শ্রাবণ। এটিকে ‘ডিল’ উল্লেখ করে যোগাযোগ করার জন্য নিজের মুঠোফোন নম্বরও দেন তিনি। তিনি বলেন, তিনি থিওরি নিয়ে কাজ করেন। এটি তার থিওরিতে পড়েছে।

শ্রাবণের এই ভিডিও ভাইরাল হয় ফেসবুকের বিভিন্ন গ্রুপে। অনেকেই তাকে গ্রেফতার করার দাবি জানান পুলিশের কাছে। এর প্রেক্ষিতে শুক্রবার রাতে শ্রাবণের বাড়িতে অভিযান চালিয়ে সরাইল থানা পুলিশ তাকে আটক করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *