পাঁচ টাকায় ঈদ বাজার!

করোনায় কর্মহীন দরিদ্র ও অসহায় হয়ে পড়া ঠাকুরগাঁও শহরের আট শতাধিক পরিবারের মাঝে ‘৫ টাকায় ঈদ বাজার’র নামে বিনামূল্যে ঈদের নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করেছে ‘জুলুমবস্তি’ নামের একটি সামাজিক যোগাযোগ গ্রুপের স্বেচ্ছাসেবী সংগঠন।

বুধবার (২০ মে) স্থানীয় সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের বড়মাঠে চাল, ডাল, তৈল, চিনি, সেমাইসহ ঈদের সকল সামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, পৌর আওয়ামী লীগ ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাসুদুর রহমান বাবু, চেম্বারের সভাপতি হাবিবুর রহমান বাবলূ, সংগঠনের সাধারণ সম্পাদক আরাফাত হোসেন সাগর ও ফারুক হোসেন জুলুসহ অন্যান্য নেতাকর্মী।

উল্লেখ্য, করোনা সমস্যার শুরু থেকে (১ এপ্রিল) এই স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে চলমান বাজারদরের চেয়ে শতকরা ৩৫ ভাগ কম দামে সকল নিত্যপণ্য সরবরাহ করছে। তারা শহরের প্রাণকেন্দ্র চৌরাস্তার পার্শ্বে সমবায় মার্কেটের সামনে এবং সকল ইউনিয়নে প্রতিদিন বেলা ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত নিত্য পণ্য বিক্রির জন্য মানবতার দোকান নামে এ কার্যক্রম শুরু করে। এতে সদস্যদের পকেট খরচ বাঁচিয়ে আর সামর্থবানদের স্বেচ্ছায় দেয়া অর্থ দিয়ে তারা অসহায় মানুষের পাশে দাঁড়ায়। দেশে করোনার এই নাজুক পরিস্থিতিতে শহরের মধ্যবিত্ত, নিম্নবিত্ত এবং অসহায় নাগরিক, যারা লাজ-লজ্জার জন্য কোথাও কিছু চাইতে পারেন না, প্রায় দুই মাস ধরে তাদের প্রতিদিনের বাজার করার শক্তি জোগাচ্ছে ব্যতিক্রম নামের সংগঠনটি। সামাজিক এই সংগঠনটি দিনদিন অসহায় মানুষের যেন অবলম্বন হয়ে উঠেছে। নামে নয়, যেন কর্মেই সবাই হয়ে ওঠে “জুলুম বস্তি”র কর্মী হিসেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *