নোয়াখালীতে একদিনে ৪৭ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ১৭৪

নোয়াখালীতে দিন দিন করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে চলেছে। একদিনে রেকর্ড ৪৭ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ১৭৪ জন।

তিনি জানান, গত ১৬ ও ১৭ মে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আব্দুল মালেক উকিল মেডিক্যাল কলেজে এবং নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) করোনা ল্যাবে পাঠানো হয়। ১৭ মে রাতে রিপোর্ট এলে তাতে করোনা ৪৭ জনের পজিটিভ আসে।

আক্রান্তদের মধ্যে বিভিন্ন শ্রেণীপেশার মানুষ রয়েছেন। তাদের মধ্যে ১৯ জনকে মাইজদী শহীদ ভুলু স্টেডিয়ামে স্থাপিত অস্থায়ী করোনা ভাইরাস হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে। ১৩৩ জন নিজ নিজ বাড়িতে চিকিৎসা সেবা নিচ্ছেন। বয়স্ক এক ব্যক্তিকে ঢাকায় চিকিৎসা জন্য পাঠানো হয়েছে। ১৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। এ পর্যন্ত  ৪ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।

তিনি আরো জানান, শনাক্ত হওয়া প্রায় সবাই জ্বর ও কাশিতে ভুগছিলেন। এমন খবরের ভিত্তিতে তাদের বাড়িতে স্বাস্থ্যকর্মী পাঠিয়ে নমুনা সংগ্রহ করা হয়েছিল। সে নমুনায় তাদের করোনা পজিটিভ আসে।

এ পর্যন্ত জেলার বিভিন্ন উপজেলার মধ্যে বেগমগঞ্জে ১০৪, সদরে ১৬, কবিরহাটে ১২, চাটখিলে ১৬, সোনাইমুড়ীতে ১৩, হাতিয়ায় ৫, সেনবাগে ২, কোম্পানীগঞ্জে ৫ ও সুবর্ণচরে ১ জন রয়েছেন।

নোয়াখালীতে করোনা ভাইরাসের নমুনা পরীক্ষার করার ল্যাব রয়েছে ২টি। একটি আব্দুল মালেক উকিল মেডিক্যাল কলেজে অপরটি নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *