দেশে সবধরনের ক্রিকেট বন্ধের ঘোষণা

বিশ্বব্যাপী মহামারী রূপ নেয়া প্রাণঘাতী করোনা ভাইরাসের থাবা এসে পোড়েছে বাংলাদেশেও। যে কারণে দেশের সবধরণের ক্রিকেট অনির্দিষ্টকালের জন্য স্থগিত রাখার ঘোষণা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুরে এক সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এমপি এ ঘোষণা দেন।

সম্প্রতি মহামারী আকার ধারণ করা করোনা ইতোমধ্যে বিশ্বের এক তৃতীয়াংশ দেশের গণ্ডি পেরিয়ে আছড়ে পড়েছে বাংলাদেশেও। ইতোমধ্যে দেশে ১৭ জন আক্রান্ত ও একজনের মৃত্যুর (গতকাল) তথ্য নিশ্চিত করেছে স্বাস্থ্য অধিদপ্তর। স্বভাবতই আতঙ্কিত দেশের মানুষ। এর কালো ছায়া পড়েছে ক্রীড়াঙ্গনেও।

এহেন প্রেক্ষাপটে কয়েকদিন আগে বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন লিগের (ডিপিএল) খেলা বন্ধ করে বিসিবি। এরই ধারাবাহিকতায় এবার দেশের সবধরণের ক্রিকেট বন্ধের ঘোষণা দিলেন বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান।

তিনি বলেন, আগামী ১৫ এপ্রিল পর্যন্ত মাঠে ক্রিকেট ফেরার সম্ভাবনা নেই। তাই অনির্দিষ্টকালের জন্য সবধরনের ক্রিকেট বন্ধ থাকছে।

করোনা রুদ্রমূর্তি ধারণ করায় স্থগিত করা হয়েছে বাংলাদেশের পাকিস্তান সফরও। শুধু তাই নয়, আগামী মে মাসে অনুষ্ঠেয় আয়ারল্যান্ড সিরিজও স্থগিত করার চিন্তা-ভাবনা করছে বিসিবি।

ওই সময় তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলতে যুক্তরাজ্য সফরে যাওয়ার কথা টাইগারদের। সেখানে ওডিআই সিরিজ শেষে ইংল্যান্ডের মাটিতে ৪টি টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা দু’দলের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *