ত্রিশতকের পরই সুসংবাদ পেলেন তামিম

বিশ্বকাপের পর বিভিন্ন কারণে নিয়মিত ছিলেন না জাতীয় দলে। ক্রিকেটে ফিরে বঙ্গবন্ধু বিপিএল ও পাকিস্তান সফরে রান পেলেও স্ট্রাইকরেট ছিল নগণ্য। যে কারণে হজম করতে হয়েছে তীব্র সমালোচনা। তবে বিসিএলে দুর্দান্ত এক ত্রিশতক হাঁকিয়েই তামিম বন্ধ করেছেন সমালোচকদের মুখ। 

হঠাৎই পাল্টে ফেললেন দৃশ্যপট। উল্টো র‌্যাঙ্কিংয়ে সুসংবাদ পেলেন দেশ সেরা ওপেনার তামিম ইকবাল খান। পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দুই ম্যাচে ৫২ গড়ে ১০৪ রান করেছেন তামিম। তাতে সমালোচকদের মন জিততে না পারলেও এতে র‌্যাঙ্কিংয়ে ১১ ধাপ উন্নতি হয়েছে বাংলাদেশি ওপেনারের। তবে তৃতীয়টি বৃষ্টিতে ভেস্তে না গেলে হয়তো আরও কিছু দেখাতে পারতেন তামিম।

পাকিস্তান সিরিজের আগে টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে ৬১ নম্বরে ছিলেন ড্যাশিং ওপেনার। দুই ম্যাচে ১০৪ রান করার পর ১১ ধাপ এগিয়ে ৫০ নম্বরে উঠে এসেছেন অভিজ্ঞ টাইগার ওপেনার। নিউজিল্যান্ড-ভারত সিরিজের পর টি-টোয়েন্টি র‌্যাঙ্কিং প্রকাশ করেছে আইসিসি। তবে এতে সবচেয়ে বড় লাফটা দিয়েছেন শ্রেয়াস আয়ার।

৬৩ ধাপ এগিয়ে ৫৫ নম্বরে উঠে এসেছেন ভারতীয় এই ক্রিকেটার। পুরো সিরিজে দুর্দান্ত ব্যাটিং করা লোকেশ রাহুল চার ধাপ এগিয়ে ব্যাটিং র‌্যাঙ্কিংয়ের উঠে বসেছেন দুই নম্বরে।

এদিকে, ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি আছেন আগের নয় নম্বর অবস্থানেই। তবে, যথারীতি এক নম্বর অবস্থানেই আছেন পাকিস্তানী অধিনায়ক বাবর আজম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *