ডিএমসিতে করোনা রোগী নিজেই সংগ্রহ করছেন ওষুধ

ডিএমসিতে করোনা রোগী নিজেই সংগ্রহ করছেন ওষুধ

সময়ের কাগজ প্রতিবেদক : করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে অনেকে ভর্তি আছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। অনেক রোগী এবং তাদের স্বজনরা অভিযোগ করছেন, অধিকাংশ ওষুধ তাদের বাইরের ফার্মেসি থেকে কিনতে হচ্ছে। পাশে কেউ না থাকায় অনেক রোগী ওয়ার্ড থেকে নেমে নিজে এসে ফার্মেসি থেকে ওষুধ কিনছেন। হাসপাতাল কর্তৃপক্ষ কিছু সমস্যার কথা স্বীকার করেছেন। তবে বিস্তারিত বলেননি তিনি।

নারায়ণগঞ্জের গার্মেন্টেসে চাকরী করেন এক ব্যক্তি। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ১৫ মে থেকে ভর্তি, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল-২ এর কোভিড ইউনিটে।

কিন্তু হাসপাতাল ছেড়ে তিনি নিচে নেমে ঘুরে বেড়িয়েছেন। কিনেছেন ওষুধ। এসময় তার সংসম্পর্শে এসেছেন অনেকেই। তিনি জানালেন, বিনামূল্যে ওষুধ দেবার কথা থাকলেও বাইরে থেকে কিনতে হচ্ছে ওষুধ।

এরকম অভিযোগ আরো অনেকের।

এই যেমন এক মা এসেছিলেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে উপসর্গ থাকা মেয়ের করোনা পরীক্ষার জন্য। কিন্তু তিনি সহ সবার কন্ঠে ভোগান্তির সুর। ঠিকমতো চিকিৎসকরা থাকেন না, নেই ভালো ব্যবস্থাপনা আছে বেডের সংকট।

এই হাসপাতালে করোনা চিকিৎসার জন্য আলাদা ইউনিট করার পর ভর্তি আছেন কয়েকশ রোগী।

ঢাকা মেডিকেল হাসপাতাল-২ এর চিকিৎসার দায়িত্বে থাকা মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. মোঃ মুজিবুর রহমান অবাক এমন সব অভিযোগে। কথা বলতে বললেন হাসপাতালের পরিচালকের সাথে।

পরিচালক, স্বীকার করলেন বড় হাসপাতালে অনেক সমস্যা আছে। তবে আর কোনো কথা বলেননি তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *