জয়ের ফিফটিতে ছুটছে বাংলাদেশ

নিউজিল্যান্ডের বিপক্ষে ২১২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ৩২ রানে দুই ওপেনারকে হারালেও দারুণ এক জুটিতে যখন স্বস্তিতে বাংলাদেশ, ঠিক তখনই স্ট্যাম্পিং হয়ে ফেরেন নির্ভরতার প্রতীক তাওহীদ হৃদয়। তবে জয়ের ব্যাটে প্রথমবারের মতো স্বপ্নের ফাইনালে ভারতের প্রতিপক্ষ হতে ছুটছে যুবারা। 

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৮ ওভারে বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ১৭৫ রান। হৃদয় ৪০ রান করে আউট হলেও ফিফটি হাঁকিয়ে ৯০ রান নিয়ে সেঞ্চুরির লক্ষ্যে ব্যাট করছেন মাহমুদুল হাসান জয়। সঙ্গে যোগ দেয়া শাহাদাত হোসাইন আছেন ১৬ রান নিয়ে।

ফেরার আগে জয়ের সঙ্গে ৬৮ রানের জুটি গড়েন তাওহীদ হৃদয়। তার ৪৭ বলের ইনিংসে ছিল চারটি দর্শনীয় চারের মার। হৃদয়ের ফেরার মধ্যদিয়ে ঠিক ১০০ রানেই তৃতীয় উইকেট হারায় বাংলাদেশ।

এর আগে কোয়ার্টার ফাইনালে ৮০ রানের ইনিংস খেলা তানজিদ হাসান তামিম সুবিধা করতে পারলেন না সেমিফাইনালের এ ম্যাচে। ব্যক্তিগত ৩ রানে ক্লাকের শিকারে পরিণত হয়ে ফিরেছেন সাজঘরে। যাতে দলীয় ২৩ রানে প্রথম উইকেটের পতন হয় বাংলাদেশের।

তামিমের পর সাজঘরে ফেরেন অপর ওপেনার পারভেজ হাসান ইমনও। ২৯ বল থেকে ১৪ রান করে আউট হয়েছেন তিনি। তার বিদায়ে দলীয় ৩২ রানে দ্বিতীয় উইকেট হারিয়ে বিপর্যয়েই পড়ে বাংলাদেশ।

এর আগে ঘরের মাঠে বিশ্বকাপ স্বপ্নপূরণ হয়নি বাংলাদেশের। ২০১৬ সালের সেই আসরে তৃতীয় সেরা দল হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে মেহেদি মিরাজ-শান্তদের। তবে এবার সেই স্বপ্নপূরণের দ্বারপ্রান্তে চলে এসেছে অনূর্ধ্ব-১৯ দল। আজ পচেফস্ট্রুমে নিউজিল্যান্ডের বিরুদ্ধে জিতলেই স্বপ্নের ফাইনাল।

আর এ স্বপ্ন বাস্তবায়নে লক্ষ্যমাত্রা নাগালেই রেখেছে বাংলাদেশ। টস জিতে বল হাতে নিয়ে কিউইদের নাগালে বেঁধে রেখেছে আকবর আলির দল। বোলারদের দুর্দান্ত নৈপূণ্যে নির্ধারিত ৫০ ওভারে নিউজিল্যান্ডকে ২১১ রানের বেশি করতে দেয়নি টাইগার যুবারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *