গণস্বাস্থ্যে করোনা পরীক্ষা, সবার জন্য উন্মুক্ত

আগামী মঙ্গলবার (ঈদুল ফিতরের পরদিন ) থেকে করোনাভাইরাস শনাক্ত পরীক্ষা শুরু করতে যাচ্ছে গণস্বাস্থ্য কেন্দ্র।

শনিবার (২৩ মে) দুপুরে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি  ডা. জাফরুল্লাহ চৌধুরী।সাংবাদিকদের এ তথ্য জানান। রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত গণস্বাস্থ্য নগর হাসপাতাল এবং সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রে করোনার পরীক্ষা শুরু হবে। সবার জন্য উন্মুক্ত, সেখানে গিয়ে পরীক্ষা করাতে পারবেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অনুমোদন তো আমাদের রয়েছেই। তারা তো আমাদের ক্লিনিক্যাল ট্রায়ালের অনুমোদন দিয়েছে এবং  আমাদের হাসপাতালকেও অনুমোদন দিয়েছে। সেই কারনেই আমরা করছি।

ডা. জাফরুল্লাহ চৌধুরী আরো বলেন, বিএসএমএমইউতে আমাদের উদ্ভাবিত কিটের সক্ষমতা যাচাইয়ের যে পরীক্ষা চলছে, আমার মনে হয় না তারা ঈদের আগে সেটার ফলাফল দিতে পারবে। সেজন্য ঈদের পরে শুরু করছি । আমরা আর অপেক্ষা করবো না। মঙ্গলবার থেকে আমরা পরীক্ষা শুরু করছি।  ঢাকা ও সাভার দুই জায়গাতেই আমরা পরীক্ষা শুরু করবো। দুটো টেস্টই হবে এন্টিজেন্ট ও এন্টিবডি। লালা ও রক্ত দুটোই পরীক্ষার জন্য লাগবে । যে কোনো ব্যক্তি এসে পরীক্ষা করে নিতে পারবে।

গণস্বাস্থ্য কেন্দ্রের জনসংযোগ কর্মকর্তা ফরহাদ হোসেন জানান, করোনাভাইরাস শনাক্ত পরীক্ষা শুরু করার সব ধরনের প্রস্তুতি আমরা নিয়েছি। স্যার (ডা.জাফরুল্লাহ চৌধুরী) যেদিন থেকে বলবেন আমরা সেদিন থেকেই পরীক্ষা শুরু করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *