খন্দকার মোস্তাকের চরিত্রে বাবু

ছোটপর্দা ও বড় পর্দার জনপ্রিয় অভিনেতা ফজলুর রহমান বাবু। অভিনয় দক্ষতা দিয়ে ইতিমধ্যে তিনি ক্যারিয়ারে একটি শক্ত অবস্থান তৈরি করে নিয়েছেন। বিভিন্ন ধরণের চরিত্রে নিজেকে প্রকাশ করার শক্তি বেশ রপ্ত করেছেন এই তারকা। সাফল্যও এসেছে কাজে। সেই ধারাবাহিকতায় বাবু জাগয়া পেলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর সিনেমায়।

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় নির্মাণ হতে যাচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর সিনেমা। এ বায়োপিকটির পরিচালক হিসেবে রয়েছেন মুম্বাইয়ের শ্যাম বেনেগাল। ৮৩ বছর বয়সী বলিউডের এই প্রবীণ পরিচালক ইতিমধ্যে মাঠে নেমেছেন সিনেমার কাজ নিয়ে। বর্তমানে চলছে বিভিন্ন চরিত্রে শিল্পী বাছাই এর কাজ। গত বুধবার (৫ ফেব্রুয়ারি) ঢাকায় এসেছেন তিনি।

জানা গেছে, বঙ্গবন্ধুর এই বায়োপিকে খন্দকার মোস্তাকের চরিত্রে অভিনয় করবেন ছোটপর্দা ও বড় পর্দার জনপ্রিয় অভিনেতা ফজলুর রহমান বাবু। বর্তমানে সিনেমাটিতে অভিনয়ের জন্য প্রস্তুতি নিচ্ছেন তিনি।

এ বিষয়ে ফজলুর রহমান বাবু বলেন, ‘মূল বিষয়টি হচ্ছে বঙ্গবন্ধুকে নিয়ে বড় পরিসরে চলচ্চিত্র নির্মাণ হচ্ছে। এটার নির্মাণ করছেন বিখ্যাক চলচ্চিত্র নির্মাতা শ্যাম বেনেগাল। বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকীতে ছবিটি মুক্তি পাবে। এটা বিশাল একটা ঐতিহাসিক ব্যাপার। এমন একটা চলচ্চিত্রে যে আমি অভিনেতা হিসেবে থাকতে পারবো এটা আমার জন্য সৌভাগ্যের। আমার সারাজীবন অভিনয় করে যতদূর এসেছি, যদি বঙ্গবন্ধুর ছবিতে অভিনয় করতে পারি সেটা হবে জীবনের বড় একটা প্রাপ্তি।’

বাবু আরও বলেন, ‘ইতিহাসের সঙ্গে থাকতে পারাটা অনেক বড় পাওয়া। চরিত্রটি নিয়ে এখন বিস্তারিত বলতে পারছি না। এখনও অফিসিয়ালি জানানো হয়নি। তবে খন্দকার মোস্তাক, আব্বাস উদ্দিন, আবুল হাশেম এ তিনটি চরিত্রের যে কোনো একটি হতে পারে। অফিসিয়ালি ঘোষণা আসার আগে আসলে বলতে পারছি না। কয়েক দিন আগে পোশাকের মাপ দিয়ে এসেছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *