কুমিল্লায় একই গ্রামে ১২ জনসহ করোনায় আক্রান্ত ৩৫২, মৃত্যু হয়েছে ১৪ জন

করোনা
ফটো ফাইল ছবি

কুমিল্লা জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা সাড়ে ৩শ অতিক্রম করেছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৫২ জনে। মঙ্গলবার একজনসহ এরই মধ্যে জেলায় মৃত্যু হয়েছে ১৪ জনের। তথ্য জানান, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ কুমিল্লা কমিটির সমন্বয়ক ডা. নিসর্গ মেরাজ চৌধুরী।

মঙ্গলবার  জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী করোনা পজিটিভ রেজাল্ট এসেছে ৪৫ জনের।  ঢাকা ও কুমিল্লার ল্যাব থেকে ৪৫ জনের করোনা পজিটিভ রেজাল্ট এসেছে। নতুন আক্রান্তদের মধ্যে মুরাদনগর উপজেলায় সর্বাধিক ৩১ জন রয়েছে।

কুমিল্লা মহা নগরীতে ৩ জন, চান্দিনায় ২, তিতাসে ২ এবং দেবিদ্বার, দাউদকান্দি, ব্রাহ্মণপাড়া, মনোহরগঞ্জ, আদর্শ সদর, বুড়িচং ও কুমেক হাসপাতালের আইশোলেশনে একজন করে আক্রান্ত ব্যক্তি রয়েছেন।

তিনি বলেন, এ পর্যন্ত জেলা থেকে ৫ হাজার ৪৩৪ জনের নমুনা পাঠানোর পর ৫ হাজার ১৮২ জনের রেজাল্ট পাওয়া গেছে। এর মধ্যে মোট পজিটিভ এসেছে ৩৫২ জনের। মৃত্যু হয়েছে ১৪ জনের। সুস্থ হয়েছেন ৬১ জন।

মুরাদনগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. মুহাম্মদ নাজমুল আলম জানান, মঙ্গলবার এ উপজেলায় একদিনে সর্বাধিক ৩১ জনের করোনা পজিটিভ রেজাল্ট এসেছে। এর মধ্যে নবীপুর পশ্চিম ইউনিয়নের উত্তর ত্রিশ গ্রামে ২৪ জন, বাবুটিপাড়া ইউনিয়নের ভিটি পাঁচপুকুরিয়া একজন, মুরাদনগর সদর ইউনিয়নে ৬ জন।

স্বাস্থ্যবিধি

করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে

০১। ঘরে থাকা ।

০২। স্বাস্থ্যবিধি মেনে চলা।

০৩। বেশি বেশি পানি ও তরল জাতীয় খাবার।

০৪।  ভিটামিন সি ও ডি সমৃদ্ধ খাবার খাওয়া ।

০৫। ডিম, মাছ, মাংস, টাটকা ফলমূল ও সবজি খাওয়া ।

০৬। শরীরকে ফিট রাখতে নিয়মিত হালকা ব্যায়াম ।

০৭। ধূমপান থেকে অবশ্যই বিরত থাকা ।

স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *