করোনা আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন


ব্রিটিশ রাজপরিবারে আঘাত হেনেই থেমে থাকেনি প্রাণঘাতী করোনা ভাইরাস (কোভিড-১৯)। থাবা বসিয়েছে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের ওপরও। পরীক্ষায় তার করোনা ভাইরাস পজেটিভ পাওয়া গেছে। এদিকে, কোনো দেশের সরকারপ্রধান হিসেবে তিনিই প্রথম করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

শুক্রবার (২৭ মার্চ) স্থানীয় সময় বেলা সোয়া ১১টার দিকে টুইটারে একটি ভিডিওবার্তায় এ খবর আবার তিনি নিজেই দিয়েছেন। বলেছেন, গত ২৪ ঘণ্টা ধরে লক্ষণগুলো হালকা হালকা টের পাচ্ছিলাম। আর তখনই পরীক্ষা করাই। যাতে ধরা পড়ে করোনা ভাইরাস পজেটিভ।

তিনি বলেন, বর্তমানে আমি স্বেচ্ছায় আইসোলেশনের আছি। তবে এই ভাইরাসের সঙ্গে লড়াই করতে হলেও সরকারি নেতৃত্ব-দায়িত্ব ঠিকই পালন করে যাব। এর জন্য ভিডিও কনফারেন্সের ব্যবস্থা করা হবে। একইসঙ্গে এই ভাইরাসের বিরুদ্ধে প্রতিরোধও গড়ে তোলা হবে।

একই টুইটে করোনা ভাইরাস মোকাবিলায় সবাইকে ‘ঘরে থাকুন এবং নিরাপদ জীবনযাপন করুন’ এই আহ্বানও জানিয়েছেন প্রধানমন্ত্রী বরিস জনসন।

ব্রিটিশ সংবাদমাধ্যম গার্ডিয়ান জানিয়েছে, বরিস জনসন বর্তমানে দেশটির প্রধানমন্ত্রীর বাসভবন ১০ নম্বর ডাউনিং স্ট্রিটে স্বেচ্ছায় আইসোলেশনে আছেন। তার মধ্যে সাধারণ লক্ষণ রয়েছে করোনা ভাইরাস সংক্রমণের।

এর আগে বুধবার (২৫ মার্চ) করোনা ভাইরাসে আক্রান্ত শনাক্ত হন ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের বড় ছেলে প্রিন্স অব ওয়েলস চার্লস (৭১)। তিনিও স্কটল্যান্ডের নিজ বাড়িতে স্বেচ্ছায় আইসোলেশনে রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *