করোনায় সংক্রমণ কমেছে : বেড়েছে সুস্থতা

২১ এপ্রিল, ২০২১

দেশে করোনাভাইরাস সংক্রমণ কমেছে। পাশাপাশি বেড়েছে সুস্থতা। গত ২৪ ঘন্টায় ২৮ হাজার ৪০৮ জনের নমুনা পরীক্ষায় ৪ হাজার ২৮০ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ২৭৯ জন কম সংক্রমিত হয়েছে। গতকাল ২৭ হাজার ৫৬ জনের নমুনা পরীক্ষায় ৪ হাজার ৫৫৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল।

দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৫ দশমিক ০৭ শতাংশ। আগের দিন এই হার ছিল ১৬ দশমিক ৮৫ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার ১ দশমিক ৭৮ শতাংশ কম।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে এ পর্যন্ত মোট ৫২ লাখ ৪৯ হাজার ৬৮৩ জনের নমুনা পরীক্ষায় ৭ লাখ ৩২ হাজার ৬০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৩৮ লাখ ৯৭ হাজার ৬৪৫টি হয়েছে সরকারি এবং ১৩ লাখ ৫২ হাজার ৩৮টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯৪ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার একই ছিল।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৭ হাজার ৭২ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ৬ হাজার ৮১১ জন। গতকালের চেয়ে আজ ২৬১ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৬ লাখ ৩৫ হাজার ১৮৩ জন।

আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৬ দশমিক ৩৭৭ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৬ দশমিক ৩১ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ৪৬ শতাংশ বেশি।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘন্টায় মৃত্যুবরণ করেছে ৯৫ জন। এদের মধ্যে পুরুষ ৫৯ ও নারী ৩৬ জন। গতকালের চেয়ে আজ ৪ জন বেশি মৃত্যুবরণ করেছেন। গতকাল ৯১ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে করোনা মহামারিতে মৃত্যুবরণ করেছেন ১০ হাজার ৬৮৩ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ। গতকাল মৃত্যুর হার ছিল ১ দশমিক ৪৫ শতাংশ।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৮ হাজার ৫৬১ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ২৭ হাজার ৭৯৬ জনের। গতকালের চেয়ে আজ ৭৬৫টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ২৬৩টি ও বেসরকারি ৭২টিসহ ৩৩৫৫টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ২৮ হাজার ৪০৮ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ২৭ হাজার ৫৬ জনের। গতকালের চেয়ে আজ ১ হাজার ৩৫২টি নমুনা বেশি পরীক্ষা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *