ককের ফিফটিতে বড় লক্ষ্যে ছুটছে দক্ষিণ আফ্রিকা

পাকিস্তানি বোলারদের শাসন করে নিজের ২৬তম ফিফটি তুলে নিয়েছেন কুইন্টন ডি কক। বাঁহাতি এই ওপেনারের ফিফটিতে চড়ে পিঙ্ক ডে-তে বড় সংগ্রহের লক্ষ্যেই ছুটছে দক্ষিণ আফ্রিকা। এ রিপোর্ট লেখা পর্যন্ত ২৮ ওভারে স্বাগতিকদের সংগ্রহ ১ উইকেটে ১৫১ রান। টেম্বা বাভুমা ৩৯ রানে এবং কুইন্টন ডি কক ৭০ রানে ক্রিজে আছেন।

এর আগে অপরিবর্তিত দল নিয়ে জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নামে দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তান। আজ রোববার জোহান্সবার্গের ওয়ান্ডারার্স স্টেডিয়ামে বাংলাদেশ সময় বেলা ২টায় মুখোমুখি হয় দুইদল। এদিনও টস জিতে স্বাগতিকদের আগে ব্যাটিংয়ে পাঠিয়েছে সফরকারীরা।

তবে ইনিংস শুরুর ৯ ওভারের মধ্যে দলকে কোনও সাফল্য এনে দিতে পারেননি পাকিস্তানি দুই উদ্বোধনী বোলার শাহিন আফ্রিদি ও হাসনাইন। যদিও ১০ম ওভারে আক্রমণে এসেই ছক্কা হজম করলেও পরের বলেই মারকুটে মার্করামকে তুলে নিয়ে দলকে সাফল্য এনে দেন ফাহিম আশরাফ। তার আগে দেখেশুনে ব্যাট চালিয়ে ৯ ওভারেই ৪৯ রান তুলে শুভ সূচনা করেন দুই প্রোটিয়া ওপেনার।

আসিফ আলির তালুবন্দি হয়ে ৩৯ রান করে সাজঘরে ফেরেন এইডেন মার্করাম। তার ৩৪ বলের ইনিংসে ছিল ৪টি চার ও দুটি ছক্কার মার। যাতে ৫৫ রানে প্রথম উইকেট হারায় প্রোটিয়ারা।

এদিকে আজ পিঙ্ক ডে উপলক্ষ্যে গোলাপী পোশাক পরিধান করে খেলতে নেমেছে দক্ষিণ আফ্রিকা দল। ২০১৩ সাল থেকে শুরু করে পাকিস্তানের বিপক্ষে এই ম্যাচটি হচ্ছে তাদের ৯ম পিঙ্ক ডে।

এর আগে গত শুক্রবার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে শেষ বলে উত্তেজনা ছড়িয়ে মাত্র ৩ উইকেটে হেরে যায় স্বাগতিকরা। আর ওই ম্যাচে ইতোমধ্যে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে ফুরফুরে মেজাজেই আছে বাবর আজমের দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *