ইমামে আহলে সুন্নাত-আল্লামা কাযী নুরুল ইসলাম হাশেমীর দরবারে চেহলাম শরীফ অনুষ্ঠিত

 

মোঃ আবিদুল ইসলাম:

উপমহাদেশের বরেন্য আলেমে দ্বীন শায়খুল মাশায়েখ ইমামে আহলে সুন্নাত আল্লামা কাযী নুরুল ইসলাম হাশেমী (রহঃ) গত (২ জুন) মঙ্গলবার, আগ্রাবাদ মা শিশু ও জেনারেল হাসপাতাল আইসিইউতে বার্ধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে ভোর ০৫. ঘটিকায়, শেষ নিশ্বাস ত্যাগ করেন ” ইন্নালিল্লাহি ওয়া ইন্নালিল্লাহি রাজিউন”।

একইদিন রাত ০৯. ঘটিকায় দরবারে হাশেমীয়া আলিয়া প্রাঙ্গনে তাঁর বড় ছাহেবজাদা, আহছানুল উলুম জামেয়া গাউছিয়া কামিল (এম.এ) মাদরাসার, অধ্যক্ষ আল্লামা কাযী আবুল বয়ান হাশেমীর ইমামতীতে জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। আল্লামা কাযী আবুল বয়ান হাশেমীর তত্বাবধানে (৫ জুন) শুক্রবার, আছরের নামাজের পর, হাশেমীয়া আলিয়া দরবার শরীফে চেহলাম শরীফ (৪ দিন) অনুষ্ঠিত হয়।

হুজুরের ১২ দিন ব্যপী ঈদে মিলাদুননবী সহ বিভিন্ন ধর্মীয় প্রোগ্রাম করে আসছিলেন বর্তমান তা চলমান থাকবে কিনা প্রশ্নের জবাবে হুজুরের পারিবারিক সূত্রে জানা যায়,সব ধর্মীয় প্রোগ্রাম ঠিক থাকবে কিন্তু তত্বাবধান করবেন আন্জুমানে মুহিব্বানে রসুল (দঃ) গাউছিয়া জিলানী কেন্দ্রীয় কমিটি।

এই মহান মনিষীর ইন্তেকালের খবর আলহাজ্ব সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারি এমপির মাধ্যমে অবগত হয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রী এক রাষ্ট্রীয় বিবৃতির মাধ্যমে গভীর দুঃখ ও শোক প্রকাশ করে গণমাধ্যমে শোকবাণী প্রদান করেন। এতে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ এমপি, চট্টগ্রাম সিটি মেয়র, আ জ ম নাছির উদ্দিন, শিক্ষা উপমন্ত্রীর ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি, গভীর শোক প্রকাশ করেন, এছাড়া ও সরকার দলীয় এমপি, মন্ত্রী, বিশিষ্ট আলেমগণ সহ বিভিন্ন মহল থেকে শোক প্রকাশ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *