ইতিহাস গড়ার পর যা বললেন ম্যাচসেরা জয়

ইতিহাস গড়ার পর যা বললেন ম্যাচসেরা জয়
মাহমুদুল হাসান জয়

প্রথমবারের মতো অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে পৌঁছল বাংলাদেশ। আগামী রোববারের (৯ ফেব্রুয়ারি) ফাইনালে চার বারের শিরোপা জয়ী ভারতের মুখোমুখি টাইগার যুবারা। 

আজ বৃহস্পতিবার আসরের দ্বিতীয় সেমিফাইনালের ম্যাচে আগে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৮ উইকেটে ২১১ রান করে নিউজিল্যান্ড। বাংলাদেশি বোলারদের মধ্যে শরিফুল ইসলাম তিনটি উইকেট নেন। এছাড়া শামিম হোসেন ও হাসান মুরাদ নেন ২টি করে উইকেট। কিউয়ি ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ রান করেন হুইলার। ৮৩ বলে ৭৫ রানে অপরাজিত থাকেন তিনি।

জবাবে রান তাড়া করতে নেমে ৩৫ বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় বাংলাদেশ। দলের পক্ষে মাহমুদুল হাসান জয় ১২৭ বলে ১০০ রানের ইনিংস খেলেন। ম্যাচ সেরাও হন তিনি।

ম্যাচ জেতানোর পরে জয় বলেন, ‘আমি ভেবেছিলাম, শেষ পর্যন্ত টিকে থাকবো আর স্ট্রাইক রোটেট করে খেলব। নিউজিল্যান্ড সফরে গিয়ে আমি নব্বইয়ের ঘরে রান করে আউট হয়ে যাই। আজ আর কোনও ভুল করতে চাইনি।’

জয় ছাড়াও এদিন রান পেয়েছেন আরও দুজন, তৌহিদ হৃদয় (৪০) ও শাহদাত হোসেন (৪০ অপরাজিত)। যাতে ৪৪.১ ওভারে চার উইকেটে ২১৫ রান করে ম্যাচ জিতে যায় বাংলাদেশ।

ইদানীং ক্রিকেট মাঠে ভারত ও বাংলাদেশ মুখোমুখি হলেই দারুণ লড়াই দেখা যায়। আগামী রোববার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালেও সে রকমই একটা লড়াই দেখা যাবে বলে মনে করছেন ক্রিকেটপ্রেমীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *