আরও ৩ লাখ মাস্ক এসেছে চীন থেকে

দেশে প্রাণঘাতি করোনাভাইরাস মহামারী প্রতিরোধের প্রচেষ্টাকে আরও জোরদার করতে চীনের জ্যাক মা এবং আলিবাবা ফাউন্ডেশনস ৩০ হাজার টেস্ট কিট প্রেরণের একদিন পর আজ আবার বাংলাদেশে ৩ লাখ মাস্ক পাঠিয়েছে।

গতকাল রোববার বিকেলে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চীনা দূতাবাসের ডেপুটি চিফ মিশন ইয়ান হুয়ালং বাংলাদেশের স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের হাতে মাস্কগুলো তুলে দিয়েছেন।

এর আগে আলিবাবা গ্রুপের সহ-প্রতিষ্ঠাতা ও প্রাক্তন নির্বাহী চেয়ারম্যান জ্যাক মা আশ্বাস দিয়েছিলেন, প্রাণঘাতি করোনাভাইরাসের মোকাবেলার জন্য বাংলাদেশ এবং অন্যান্য কয়েকটি এশীয় দেশে মাস্ক, টেস্ট কিট, প্রতিরক্ষামূলক স্যুট, প্লাস ভেন্টিলেটর এবং থার্মোমিটার সমূহের জরুরী সরবরাহ করবে।

এদিকে, বাংলাদেশে ওভার্সিয়া চাইনিজ অ্যাসোসিয়েশন আজ রাজধানীতে বাংলাদেশ পুলিশকে ৫ হাজার টেস্ট কিট, ১ লাখ মাস্ক, ৫ হাজার প্রতিরক্ষামূলক পোশাক, ১০০ কেজি জীবাণুনাশক এবং ৫০ কেজি হ্যান্ড স্যানিটাইজার অনুদান হিসেবে দিয়েছে।

গত বৃহস্পতিবার চীন সরকারের অনুদান হিসেবে ১০ হাজার টেস্টিং কিট, ১০ হাজার ব্যক্তিগত সুরক্ষামূলক সরঞ্জাম (পিপিই) এবং ১ হাজার ইনফ্রারেড থার্মোমিটারসহ দ্বিতীয় মেডিক্যাল লজিস্টিকস বাংলাদেশ এসেছিল।

এর আগে, এখানে চীনা দূতাবাস কোভিড-১৯ এর ৫ শ’টি টেস্টিং কিট বাংলাদেশ সরকারের কাছে হস্তান্তর করে।

শনিবার এখানে চীনা দূতাবাস থেকে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে, চীন সর্বদা বাংলাদেশের বন্ধু হিসেবে জনগণের পাশে থাকবে এবং কোভিড-১৯-এর বিরুদ্ধে লড়াইয়ে তাদের সাধ্যমত প্রয়োজনীয় সহায়তা প্রদান অব্যাহত রাখবে।

সূত্র: বাসস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *