অভিষেক বচ্চনের জন্মদিন আজ

আজ ৫ ফেব্রুয়ারি, বলিউড অভিনেতা অভিষেক বচ্চনের জন্মদিন। আজ তিনি ৪৪ বছরে পা রাখলেন। জন্মদিনে সোশ্যাল মিডিয়ায় বহু তারকা তাকে উইশ করছেন। বাবা অমিতাভ বচ্চন, দিদি শ্বেতা বচ্চনও জন্মদিনে বার্তা দিয়েছেন তাকে। সেই সঙ্গে বরাবরের মত প্রথম প্রহরেই অভিষেককে শুভেচ্ছা জানিয়েছেন স্ত্রী ঐশ্বরিয়া রায়।

অভিষেক বলিউডের বিখ্যাত অভিনেতা অমিতাভ বচ্চন ও জয়া বচ্চনের সন্তান। ২০০০ সালে রিফিউজি চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে তার চলচ্চিত্র জীবন শুরু হয়। সিনেমাটি তেমন ব্যবসা করতে না পারলেও চলচ্চিত্রবোদ্ধাদের কাছে বেশ আদৃত হয়। পরবর্তী বেশ কয়েক বছর বচ্চন যেসব চলচ্চিত্রে অভিনয় করেন তার বেশিরভাগই বক্স অফিসে সাড়া ফেলতে ব্যর্থ হয়। এরপরে তিনি ২০০৪ সালে মুক্তিপ্রাপ্ত ব্লকবাস্টার ধুম চলচ্চিত্রে অভিনয় করেন যা তার ক্যারিয়ারে মোড় ঘুরিয়ে দেয়।

এরপরে তিনি একে একে বেশ কয়েকটি ব্যবসাসফল চলচ্চিত্র উপহার দেন। সেগুলোর মধ্যে অন্যতম বান্টি অর বাবলি (২০০৫), দাশ (২০০৫), ব্লাফমাস্টার (২০০৫), ধুম ২ (২০০৬), গুরু (২০০৭), সরকার রাজ (২০০৮), দোস্তানা (২০০৮), বোল বচ্চন (২০১২) এবং হাউসফুল ৩ (২০১৬)। এছাড়া তার অভিনীত ধুম ৩ (২০১৩) ও হ্যাপি নিউ ইয়ার (২০১৪) সর্বকালের সেরা ব্যবসাসফল ভারতীয় চলচ্চিত্রের তালিকায় জায়গা করে নেয়। তিনি যুবা (২০০৪), সরকার (২০০৫) ও কভি আলবিদা না কেহনা (২০০৬) চলচ্চিত্রে অনবদ্য অভিনয়ের জন্য পরপর তিন বছর সেরা পার্শ্ব অভিনেতা বিভাগে ফিল্মফেয়ার পুরস্কার জেতেন। এছাড়া তিনি পারিবারিক চলচ্চিত্র পা (২০০৯) প্রযোজনার জন্য সেরা হিন্দি চলচ্চিত্র বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন।

২০০৭ সালে বচ্চন ঐশ্বরিয়া রাইকে বিয়ে করেন এবং ২০১১ এর ১৬ নভেম্বর আরাধ্য নামে এক কন্যা সন্তানের পিতা হন। এরপর থেকে দুজনেই বলিউড থেকে কিছুটা দূরে দূরে আছেন। সিনেমা করছেন একেবারেই হাতে গোনা। ফলে সামাজিক যোগাযোগ মাধ্যমেই দুজনকে দেখার স্বাদ পায় ভক্তরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *